মন্ত্রণালয় ও অধিদপ্তরের চাকরির পরীক্ষা শুরু হয়েছে । সবার উচিৎ বাসায় বসে পরীক্ষার প্রস্ততি নেওয়া ।আর সরকারি চাকরি করতে চাইলে আগে ভাল প্রস্তুতি নিতে হবে। মাত্র ৮০ টা অধ্যায় থেকে ৯০% সরকারি চাকরির পরীক্ষায় প্রশ্ন হয়ে থাকে কিন্তু আমরা ৪-৫ বছর পর্যন্ত পড়েও দেখা যায় পরীক্ষায় পাশ হয়না। আমাদের ভুল কোথায়??? আমরা শুধু সাজেশন খুঁজি এবং কঠিন প্রশ্ন খুঁজতে গিয়ে দেখা যায় সহজ প্রশ্ন ভুল করে থাকি। সব চেয়ে বড় সমস্যা আমরা কোন বই পড়বো বা কেউ আমাকে এমন কোন টিপ্স দিবে যা পড়ে রাতের মধ্যেই আমি পড়ে চাকরি পাবো এই সব চিন্তা করি। আর দূর্নীতির চিন্তা করতে করতে ৮০% চাকরির প্রার্থীর বয়স শেষ হয়ে যায় । সব চেয়ে বড় সমস্যা সারা বছর পড়ার চিন্তা থাকে না , পরীক্ষার ৩-৪ দিন আগে আমরা বই শেষ করার চিন্তা করে ৯৯% চাকরির পরীক্ষায় পাশ করতে পারে না। মন্ত্রণালয় ও অধিদপ্তরের চাকরির পরীক্ষায় ৮০% প্রশ্ন আসে বিগত সাল থেকে , আর আপনি ৮০ দিনে আমাদের দেওয়া অধ্যায় গুলো এবং লেকচার শিট পড়ে ৮০% প্রশ্ন সহজে কমন পেতে পারেন।

পরীক্ষার সময়সূচী পিডিএফ ফাইলঃ  PDF Download

[বি: দ্রঃ] আমাদের সকল সেবার জন্য চার্জ ১ মাসে ৪০টাকা এবং তিন মাসের জন্য ১০০টাকা ।এখানে আপনার Member Class*  মন্ত্রণালয় ও অধিদপ্তর   থাকতে হবে।আগে থেকে আপনি পেইড মেম্বার হয়ে থাকলে এই পরীক্ষায় অংশ গ্রহণ করতে চাইলে আমাদের নতুন ভার্সন android app থেকে  change class এর মাধ্যমে ২য় class মন্ত্রণালয় ও অধিদপ্তর নির্বাচন করতে পারবেন।

পরীক্ষার সময়ঃ রাত ৮.০০টা থেকে ১২.০০টা

পরীক্ষা দিতে পারবেন www.studyonlinebd.com অথবা Android app: Jobs Exam Alertএর মাধ্যমে

কি ভাবে পেইড মেম্বার হতে পারবেন নিচের ভিডিওতে দেখতে পাবেনঃ

কি ভাবে পরীক্ষা দিবেন দেখুন ভিডিওতেঃ 



মন্ত্রণালয় ও অধিদপ্তরের চাকরির পরীক্ষায় সর্বনিম্ন ৭০% কমন পেতে  জব'স পাসওয়ার্ড বইটি পড়ুন

জব'স পাসওয়ার্ড বইটির মূল্যঃ ৩৫০ টাকা।  সেই সাথে প্রতিটা মেম্বারের জন্য আলাদা ৯০ দিনের পরীক্ষার রুটিন পরিকল্পনা করা হয়েছে । আপনি যে দিন বইটি ক্রয় করবেন এবং পরীক্ষার রুটিন ডাউনলোড দিবেন, সেই দিন থেকে আপনার জন্য ৯০ দিনের পরীক্ষার রুটিন তৈরি হবে এবং আপনি ৯০ দিনে বইটি শেষ করতে পারবেন।  

জব’স পাসওয়ার্ড বইটি বিগত সকল বছরের প্রাক প্রাথমিক ও প্রাথমিক শিক্ষক নিয়োগ, শিক্ষক নিবন্ধন, মন্ত্রণালয়, অধিদপ্তর সহ বিভিন্ন নিয়োগ পরীক্ষার প্রশ্ন বিশ্লেষণ (Analysis) করে রচিত। সরকারি চাকরির পরীক্ষায় সর্বোচ্চ কমনের জন্য এবং প্রতিটা অধ্যায়ের কোন অংশ সবচেয়ে গুরুত্বপূর্ণ তা বইটিতে আলোচনা করা হয়েছে। বইটিকে পেজে বড় করার জন্য কোন আজেবাজে তথ্য যোগ করা থেকে বিরত থাকা হয়েছে। প্রতিটা চাকরির পরীক্ষার জন্য যা প্রয়োজন তা শুধু যোগ করা হয়েছে।  

বাজারে প্রচলিত অনেক বই থেকে আমরা ব্যতিক্রম কেন?    

প্রচলিত প্রাথমিক শিক্ষক নিয়োগের একটি বই ১২০০ পেজের + শিক্ষক নিবন্ধনের (স্কুল+কলেজ) = ১২০০+ ১২০০ পেজের, মন্ত্রণালয় অধিদপ্তরের প্রতিটি পদের জন্য আলাদা আলাদা প্রায় ১২০০ পেজের বই। দেখা যায় প্রায় ৩৬০০ থেকে ৪৮০০ পেজের বই পড়তে হচ্ছে ৩ ধরণের চাকরির পরীক্ষার জন্য যা কোন পরীক্ষার্থীর পক্ষে পড়া কি সম্ভব ?? একবার পড়ার পরে রিভিশন দিতে চাইলে চাকরির বয়স শেষ হয়ে যাবে প্রায়। অতিরিক্ত ও আজেবাজে তথ্য এবং বিশাল বিশাল বই চাকরির প্রার্থীদের ব্যর্থ হওয়ার প্রধান ও অন্যতম কারণ। প্রতিটি  চাকরির পরীক্ষার জন্য বেসিক কিছু তথ্য প্রয়োজন যা থেকেই সর্বনিম্ন ৭০%+ কমন আসে। আর  সেই বিষয়টিকে  গুরুত্ব দিয়েই জব'স পাসওয়ার্ড বইটি রচনা করা হয়েছে।সাথেই আছে পড়ার জন্য কৌশল এবং কিভাবে সহজে ভাল  ফলাফল  করা যায় সে বিষয়ে বিস্তারিত আলোচনা। কোন চাকরির প্রার্থী যদি জব'স পাসওয়ার্ড বইটি ভালভাবে পড়ে আমাদের দেয়া ৯০ দিনের রুটিন শেষ করতে পারে তাহলে বেশি ভাগ পরীক্ষায় ভাল করতে পারবে। তা ছাড়াও চাকরির পরীক্ষার জন্য যা কিছু প্রয়োজন সকল তথ্য আমরা আপডেট দিবো।  সাথেই প্রতিবছর চাকরির পরীক্ষায় কিছু কমন প্রশ্ন হয়ে থাকে সেই বিষয়ে এবং প্রশ্ন  প্যাটার্ন  বিষয়ে বিস্তারিত আমরা পোস্ট করে জানিয়ে দিবো।      

বইটির ডেমোঃ  https://drive.google.com/file/d/11u9P4tsH25kCkY-JBOacHikQuQXbW_jp/view?usp=sharing

আপনার জেলা শহরের  লাইব্রেরি থেকে বইটি সংগ্রহ করতে পারবেন।

আপনার জেলা শহরে কোন কোন লাইব্রেরিতে "জব'স পাসওয়ার্ড" বইটি পাবেনClick Here

৮০ দিনে মন্ত্রণালয় ও অধিদপ্তরের নিয়োগ পরীক্ষার প্রস্তুতি শুরু আগামী ১০ তারিখ থেকেঃ

পরীক্ষার রুটিনঃ https://drive.google.com/file/d/13hjctmjLVJ-OCKmh3iMf_GENg6hcCgE_/view?usp=sharing

পরীক্ষার সময়সূচী নিচেঃ