বাংলাদেশ বার কাউন্সিল কার্যালয় বার কাউন্সিল ভবন, শাহবাগ, ঢাকা।

www.barcouncil.gov.bd

তারিখঃ ৩০-০৬-২০২১ইং


নােটিশঃ ২৫শে জুলাই, ২০২১ইং তারিখ হইতে অ্যাডভােকেটশীপ তালিকাভুক্তির মৌখিক পরীক্ষা

এতদ্বারা সংশ্লিষ্ট সকলের অবগতির জন্য জানানাে যাইতেছে যে, বাংলাদেশ বার কাউন্সিলের অ্যাডভােকেটশীপ তালিকাভুক্তির মৌখিক পরীক্ষা আগামী ২৫-০৭-২০২১ইং তারিখ হইতে অনুষ্ঠিত হইবে। যাহারা ১৯-১২-২০২০ইং এবং ২৭-০২-২০২১ইং তারিখের এনরােলমেন্ট লিখিত পরীক্ষায় উত্তীর্ণ হইয়াছেন তাহারা শুধুমাত্র প্রবেশপত্র প্রদর্শন করিয়া মৌখিক পরীক্ষায় অংশগ্রহণ করিতে পারিবেন। পরীক্ষার স্থান, সময় ও অন্যান্য বিস্তারিত শিডিউল যথাসময়ে ঘােষণা করা হইবে।

যাহারা বার কাউন্সিল বিধি 60B অনুযায়ী সর্বশেষ অনুষ্ঠিত দুইটি এনরােলমেন্ট মৌখিক পরীক্ষার যে কোনােটিতে (নভেম্বর ২০১৮ইং ও এপ্রিল ২০১৬ইং তে অনুষ্ঠিত) অনুত্তীর্ণ হইয়াছেন/অংশগ্রহণ করিতে ব্যর্থ হইয়াছেন, তাহারা ৫০০/(পাঁচশত টাকা) ফরম ফি (বার কাউন্সিল অনুকুলে পে অর্ডার/ডিমান্ড ড্রাফ্ট/ব্যাংক স্ত্রীপে জমা করিয়া) এবং ১০০০/- (এক হাজার টাকা) পরীক্ষা ফি বাবদ (বার কাউন্সিল অনুকুলে পে অর্ডার/ ডিমান্ড ড্রাফট/ব্যাংক স্লীপে জমা করিয়া) আসন্ন মৌখিক পরীক্ষায় অংশগ্রহণ করিতে পারিবেন। তাহাদেরকে তিন কপি পাসপাের্ট সাইজের স্ব স্ব নামযুক্ত সত্যায়িত ছবি এবং সর্বশেষ পরীক্ষার প্রবেশপত্রের সত্যায়িত ফটোকপিসহ ০৮-০৭-২০২১ইং তারিখ হইতে ১৮-০৭-২০২১ইং তারিখের মধ্যে নির্ধারিত আবেদন ফরমে আবেদন করিতে হইবে। তাহাদের মৌখিক পরীক্ষার প্রবেশপত্র বিতরণের সময়সূচী পরবর্তীতে ঘােষণা করা হইবে।


আদেশক্রমে

(মােঃ রফিকুল ইসলাম)

সচিব (সিনিয়র জেলা ও দায়রা জজ)

বাংলাদেশ বার কাউন্সিল

নং-বিবিসি/এনরােল-২০২১/১৪১৪(৮৩)


তারিখঃ ৩০-০৬-২০২১ইং সদয় অবগতি ও নােটিশ বাের্ডে আঁটিয়া দিয়া প্রচারের অনুরােধসহ অনুলিপি সম্পাদক,.......... আইনজীবী সমিতির বরাবরে প্রেরণ করা হইল।


(মাহফুজুল মুকাদ)

সহকারী পরীক্ষা নিয়ন্ত্রক

বাংলাদেশ বার কাউন্সিল


বিঃ দ্রঃ মৌখিক পরীক্ষার সময় সংশ্লিষ্ট প্রার্থীকে কেইস ডায়েরীসহ তাহার শিক্ষাগত যােগ্যতার সকল সনদপত্র এবং মার্কশীটের মূলকপি অবশ্যই প্রদর্শন করিতে হইবে।


Source: https://www.barcouncil.gov.bd/wp-content/uploads/Download-Viva-Notice.pdf?