গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকার বাংলাদেশ সরকারী কর্ম কমিশন আগারগাঁও, শেরে বাংলা নগর

ঢাকা-১২০৭

www.bpsc.gov.bd

প্রেস বিজ্ঞপ্তি

তারিখ: ১৬ আষাঢ় ১৪২৮/ ৩০ জুন ২০২১

বিষয়: নন-ক্যাডার পদে নিয়োগ (বিশেষ) বিধিমালা-২০১০ এবং সংশােধনী২০১৪ অনুযায়ী ৩৮তম বি.সি.এস, এ ক্যাডার এবং নন-ক্যাডার ১ম শ্রেণির [৯ম গ্রে] পদে সুপারিশপ্রাপ্ত নন এমন প্রার্থীদের মধ্য হতে নন-ক্যাডার ২য় শ্রেণির [১০ম শ্রেদ] পদে সুপারিশের ফলাফল ঘােষণা।

নন-ক্যাডার পদে নিয়ােগ (বিশেষ) বিধিমালা-২০১০ এবং সংশােধনী-২০১৪ অনুযায়ী ৩৮তম বি.সি.এস. পরীক্ষায় ক্যাডার এবং নন-ক্যাডার ১ম শ্রেণির [৯ম গ্রেড] পদে সুপারিশপ্রাপ্ত নন এমন প্রার্থীদের মধ্য হতে নিম্নবর্ণিত রেজিস্ট্রেশন নম্বরের প্রার্থীদের ২য় শ্রেণির [১০ম গ্রেড] নন-ক্যাডার শূন্য পদে নিয়ােগের জন্য সাময়িকভাবে (pr ovisionally) সুপারিশ করা হয়েছে। এই সুপারিশ প্রদানের ক্ষেত্রে নিমােক্ত বিষয়সমূহ বিবেচনা করা হয়েছে:

ক. নন-ক্যাডার পদে নিয়ােগ (বিশেষ) বিধিমালা-২০১০ এবং সংশােধনী-২০১৪ এর বিধান অনুযায়ী এ সুপারিশ করা হয়েছে। খ. সুপারিশের ক্ষেত্রে শিক্ষাগত যােগ্যতা, মেধাক্রম, কোটা এবং সংশ্লিষ্ট পদের নিয়ােগবিধির শর্ত অনুসরণ করা হয়েছে।

গ. প্রতিটি পদে সুপারিশের ক্ষেত্রে সংশ্লিষ্ট মন্ত্রণালয়/বিভাগ/দপ্তর হতে প্রেরিত চাহিদাপত্র বাংলাদেশ সরকারী কর্ম কমিশনে প্রাপ্তির

তারিখের ক্রম অনুসরণ করা হয়েছে।

বিস্তারিত নিচে:

Source: http://bpsc.gov.bd/sites/default/files/files/bpsc.portal.gov.bd/psc_exam/ecd4131c_9ce9_44ba_9da3_b255663fa2e1/38BCS_NC_2nd_1st_ph.pdf?fbclid=IwAR2QItLFcpefKBDkcZ0wvxLLpv2RIW2rUmkCC-ZhaXsK2NfL1gwqncYKiqU