আপনারা যারা বই ভেরিফাই করেছেন অথবা কুরিয়ারের মাধ্যমে জব'স পাসওয়ার্ড বইটি ক্রয় করছেন সবার মেম্বার ক্লাস জব'স পাসওয়ার্ড করে দেওয়া হয়েছে । আপনি এখন সহজেই পরীক্ষায় অংশ গ্রহণ করতে পারবেন। 

[বি: দ্রঃ] এই পরীক্ষায় অংশগ্রহণ করতে চাইলে  আপনার Member Class*  জব’স পাসওয়ার্ড বই থাকতে হবে। আগে থেকে আপনি পেইড মেম্বার হয়ে থাকলে এই পরীক্ষায় অংশ গ্রহণ করতে চাইলে আমাদের  android app থেকে change class এর মাধ্যমে ২য় class জব’স পাসওয়ার্ড নির্বাচন করতে পারবেন।

পরীক্ষা দিতে পারবেন www.studyonlinebd.com  অথবা Android app: Jobs Exam Alertএর মাধ্যমে

আপনি যখন পরীক্ষার রুটিন ডাউনলোড দিবেন,  সেই দিন থেকে ৯০ দিনের প্রস্তুতির জন্য  রুটিন তৈরি হবে।

৯০  দিনের সম্পূর্ণ পরিকল্পনার  নিচে পাবেন ছবি এবং পিডিএফঃ

Download link :  https://studyonlinebd.com/user/pdf/routing/index/?u=96324&c=11

Android app থেকে যে ভাবে পরীক্ষা দিতে পারবেন ভিডিওঃ

প্রাথমিক শিক্ষক নিয়োগ, শিক্ষক নিবন্ধন, মন্ত্রণালয় ও অধিদপ্তর সহ সকল সরকারি চাকরির প্রস্তুতি নিন একসাথে ।

জব'স পাসওয়ার্ড বইটির মূল্যঃ ৩৫০ টাকা।  সেই সাথে প্রতিটা মেম্বারের জন্য আলাদা ৯০ দিনের পরীক্ষার রুটিন পরিকল্পনা করা হয়েছে । আপনি যে দিন বইটি ক্রয় করবেন এবং পরীক্ষার রুটিন ডাউনলোড দিবেন, সেই দিন থেকে আপনার জন্য ৯০ দিনের পরীক্ষার রুটিন তৈরি হবে এবং আপনি ৯০ দিনে বইটি শেষ করতে পারবেন।  

জব’স পাসওয়ার্ড বইটি বিগত সকল বছরের প্রাক প্রাথমিক ও প্রাথমিক শিক্ষক নিয়োগ, শিক্ষক নিবন্ধন, মন্ত্রণালয়, অধিদপ্তর সহ বিভিন্ন নিয়োগ পরীক্ষার প্রশ্ন বিশ্লেষণ (Analysis) করে রচিত। সরকারি চাকরির পরীক্ষায় সর্বোচ্চ কমনের জন্য এবং প্রতিটা অধ্যায়ের কোন অংশ সবচেয়ে গুরুত্বপূর্ণ তা বইটিতে আলোচনা করা হয়েছে। বইটিকে পেজে বড় করার জন্য কোন আজেবাজে তথ্য যোগ করা থেকে বিরত থাকা হয়েছে। প্রতিটা চাকরির পরীক্ষার জন্য যা প্রয়োজন তা শুধু যোগ করা হয়েছে।  

বাজারে প্রচলিত অনেক বই থেকে আমরা ব্যতিক্রম কেন?    

প্রচলিত প্রাথমিক শিক্ষক নিয়োগের একটি বই ১২০০ পেজের + শিক্ষক নিবন্ধনের (স্কুল+কলেজ) = ১২০০+ ১২০০ পেজের, মন্ত্রণালয় অধিদপ্তরের প্রতিটি পদের জন্য আলাদা আলাদা প্রায় ১২০০ পেজের বই। দেখা যায় প্রায় ৩৬০০ থেকে ৪৮০০ পেজের বই পড়তে হচ্ছে ৩ ধরণের চাকরির পরীক্ষার জন্য যা কোন পরীক্ষার্থীর পক্ষে পড়া কি সম্ভব ?? একবার পড়ার পরে রিভিশন দিতে চাইলে চাকরির বয়স শেষ হয়ে যাবে প্রায়। অতিরিক্ত ও আজেবাজে তথ্য এবং বিশাল বিশাল বই চাকরির প্রার্থীদের ব্যর্থ হওয়ার প্রধান ও অন্যতম কারণ। প্রতিটি  চাকরির পরীক্ষার জন্য বেসিক কিছু তথ্য প্রয়োজন যা থেকেই সর্বনিম্ন ৭০%+ কমন আসে। আর  সেই বিষয়টিকে  গুরুত্ব দিয়েই জব'স পাসওয়ার্ড বইটি রচনা করা হয়েছে।সাথেই আছে পড়ার জন্য কৌশল এবং কিভাবে সহজে ভাল  ফলাফল  করা যায় সে বিষয়ে বিস্তারিত আলোচনা। কোন চাকরির প্রার্থী যদি জব'স পাসওয়ার্ড বইটি ভালভাবে পড়ে আমাদের দেয়া ৯০ দিনের রুটিন শেষ করতে পারে তাহলে বেশি ভাগ পরীক্ষায় ভাল করতে পারবে। তা ছাড়াও চাকরির পরীক্ষার জন্য যা কিছু প্রয়োজন সকল তথ্য আমরা আপডেট দিবো।  সাথেই প্রতিবছর চাকরির পরীক্ষায় কিছু কমন প্রশ্ন হয়ে থাকে সেই বিষয়ে এবং প্রশ্ন  প্যাটার্ন  বিষয়ে বিস্তারিত আমরা পোস্ট করে জানিয়ে দিবো।      

বইটির ডেমোঃ  https://drive.google.com/file/d/11u9P4tsH25kCkY-JBOacHikQuQXbW_jp/view?usp=sharing

আপনার জেলা শহরের  লাইব্রেরি থেকে বইটি সংগ্রহ করতে পারবেন।

প্রতিটি বইয়ের সাথে একটি কোড পাবেন। প্রতিটি বইয়ের কভারের নিচের অংশে স্ক্র্যাচ কার্ড সিস্টমের কালো রংয়ের এই কোড দিয়ে Jobs Exam Alert অ্যাপে ভেরিফাই (Book Verify) করলেই পাচ্ছেন ৯০ দিনের ফ্রি মেম্বারশিপ।