৪০তম বিসিএস পরীক্ষার বিজ্ঞাপনের শর্তানুযায়ী ০৩.০৫.২০১৯ তারিখে অনুষ্ঠেয় প্রিলিমিনারি টেস্টে মােবাইল ফোন, ঘড়ি, সকল ধরনের ইলেকট্রনিক ডিভাইস, বই-পত্র, ক্যালকুলেটর গহনা-অলংকার, ক্রেডিটকার্ড, ব্যাংককার্ড, মানিব্যাগ এবং ব্যাগসহ পরীক্ষা হলে প্রবেশ করা নিষিদ্ধ এবং শাস্তিযােগ্য অপরাধ মর্মে নিম্নবর্ণিত বিষয়গুলাে ইতঃপূর্বে প্রার্থীদের জানিয়ে দেয়া হয়েছে।

বিসিএস পরীক্ষার সময় হাতঘড়ি, পকেটঘড়ি, ইলেকট্রনিক ঘড়ি ব্যবহার কমিশন কর্তৃক নিষিদ্ধ করা হয়েছে। সময় জানার জন্য পরীক্ষা কক্ষে প্রয়ােজনীয় সংখ্যক দেয়াল ঘড়ির ব্যবস্থা থাকবে। পরীক্ষার হলে প্রার্থীগণ কানে কোনাে আবরণ রাখতে পারবেন না, কান খােলা রাখতে হবে। পরীক্ষা হলে প্রার্থীগণ গহনা-অলংকার জাতীয় কিছু ব্যবহার করবেন না। পরীক্ষা হলে মানিব্যাগ, ব্যাগ, বই-পত্র, ক্রেডিটকার্ড/ব্যাংককার্ড সদৃশ কোনাে কিছু বহন করা যাবে না।

পরীক্ষার হলে কোনাে প্রার্থীর নিকট মােবাইল ফোন, হাতঘড়ি, পকেটঘড়ি, ইলেকট্রনিক ঘড়ি, ইলেকট্রনিক ডিভাইস, বই-পত্র, মানিব্যাগ, | ক্যালকুলেটর, ব্যাগ এবং উপরােক্ত নিষিদ্ধ সামগ্রী পাওয়া গেলে তা বাজেয়াপ্তসহ বিসিএস পরীক্ষা বিধিমালার বিধি ভঙ্গের কারণে সংশ্লিষ্ট প্রার্থীর

প্রার্থিতা বাতিলসহ ভবিষ্যতে কর্ম কমিশন কর্তৃক গৃহীতব্য সকল নিয়োেগ পরীক্ষার জন্য তাকে অযােগ্য ঘােষণা করা হবে। ০৩.০৫.২০১৯ তারিখে অনুষ্ঠেয় ৪০তম বিসিএস পরীক্ষায় প্রিলিমিনারি টেস্টের দিন মােবাইল ফোন, হাতঘড়ি, পকেটঘড়ি, ইলেকট্রনিক ঘড়ি, ক্যালকুলেটর, কোনাে ধরনের ইলেকট্রনিক ডিভাইস, গহনা-অলংকার, বই-পত্র, মানিব্যাগ, ক্রেডিটকার্ড/ব্যাংককার্ড এবং ব্যাগ না আনার জন্য সংশ্লিষ্ট সকল প্রার্থীকে পুনরায় বিশেষভাবে অনুরােধ করা যাচ্ছে। এ বিষয়ে বাংলাদেশ সরকারী কর্ম কমিশন সংশ্লিষ্ট সবার সহযােগিতা প্রত্যাশা করছে।