আপনার লক্ষ্য যদি শুধু শিক্ষক নিবন্ধন পরীক্ষা হয় , তাহলে MCQ পরীক্ষার জন্য (জব'স পাসওয়ার্ড এর শিক্ষক নিবন্ধন পরীক্ষার স্পেশাল শর্ট সাজেশন ও মডেল টেস্ট ) পড়ুন বইটির ২য় সংস্করণ দ্রুত প্রকাশ হবে। শর্ট সাজেশন মাত্রঃ ১৯১ পৃষ্ঠা + মডেল টেস্ট ১৭তম নিবন্ধন পরীক্ষায় কমন ছিলঃ স্কুল পর্যায়- ৫৭টি  স্কুল পর্যায় ২-৫৬টি  কলেজ পর্যায়-৫০টি

১৭তম শিক্ষক নিবন্ধনের লিখিত ফল শিগগিরই প্রকাশ করা হবে বলে জানিয়েছে বেসরকারি শিক্ষক নিবন্ধন ও প্রত্যয়ন কর্তৃপক্ষের (এনটিআরসিএ)। দ্রুতই এই ফল প্রকাশের জন্য জোর চেষ্টা চালাচ্ছে এনটিআরসিএ।

এ বিষয়ে জানতে চাইলে এনটিআরসিএর চেয়ারম্যান মো. এনামুল কাদের খান প্রথম আলোকে বলেন, ‘১৭তম শিক্ষক নিবন্ধনের লিখিত ফল শিগগিরই প্রকাশ করা হবে। আমরা এই ফল প্রকাশের লক্ষ্যে কাজ করে যাচ্ছি।’

এনটিআরসিএর বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, স্কুল ও স্কুল-২ পর্যায়ে প্রিলিমিনারির লিখিত পরীক্ষা গত ৫ মে এবং কলেজ পর্যায়ের লিখিত পরীক্ষা ৬ মে অনুষ্ঠিত হয়েছে। প্রিলিমিনারিতে উত্তীর্ণ ১ লাখ ৫১ হাজার ৪৩৬ প্রার্থীকে ঐচ্ছিক বিষয়ে বিষয়ভিত্তিক লিখিত পরীক্ষায় অংশগ্রহণ করেন।

এনটিআরসিএর অধীন ১৭তম শিক্ষক নিবন্ধন পরীক্ষা ২০২০-এর প্রিলিমিনারি পরীক্ষার ফল গত ২২ ফেব্রুয়ারি এনটিআরসিএর ওয়েবসাইটে প্রকাশ করা হয়। এ পরীক্ষায় মোট উত্তীর্ণ হন ১ লাখ ৫১ হাজার ৪৩৬ জন। এর মধ্যে স্কুল-২ পর্যায়ে ১৫ হাজার ৩৭৯ জন, স্কুলপর্যায়ে ৬২ হাজার ৮৬৪ জন ও কলেজ পর্যায়ে ৭৩ হাজার ১৯৩ জন। পরীক্ষায় পাসের হার ছিল ২৪ দশমিক ৮৯।