পরীক্ষা সংক্রান্ত সকল সার্ভিস পেতে আমাদের নতুন অ্যাপ Job Aid ব্যবহার করুন।

১নং পরিকল্পনাঃ ১০০ দিনে  বিসিএস প্রিলিমিনারি পরীক্ষার প্রস্তুতি

নতুনদের জন্য স্পেশাল রুটিনঃ 

৪৪ তম বিসিএস প্রিলিমিনারি পরীক্ষার প্রশ্ন দেখে অনেকেই বুঝতে পারছেন ৪৫ তম বিসিএস প্রিলিমিনারির পরীক্ষা কেমন হবে। ৪৫ তম বিসিএস প্রিলিমিনারি পরীক্ষার জন্য অধিক সময় পাচ্ছেন না। ৪৫তম বিসিএস প্রিলিমিনারি পরীক্ষার সম্ভাব্য তারিখ মার্চ ২০২৩। তাই এখন থেকেই পরীক্ষার প্রস্তুতি নেওয়া উচিৎ হবে। ৪৫ তম বিসিএস পরীক্ষার জন্য আমরা নতুন ভাবে ০৮-১২-২০২৩ তারিখ থেকে পরীক্ষার আয়োজন করতেছি।  প্রতিদিন একটা করে অধ্যায় পড়ার মাধ্যমে সেই অধ্যায়ের সকল তথ্য যাতে আয়ত্ত করতে পারেন এজন্য আমরা চেষ্টা করবো আরো আনকমন (Uncommon) ও পরীক্ষায় আসার মত প্রশ্নের মাধ্যমে পরীক্ষা নেওয়ার। দ্রুত সময়ের মধ্যে কিভাবে  সম্পূর্ণ বিসিএস এর প্রস্তুতি নেওয়া যায় এর উপরে আমরা একটা পরিকল্পনা তৈরি করেছি। সেই সাথে ঘরে বসে পরিকল্পনা অনুযায়ী পেইড সার্ভিসে পরীক্ষা দিতে পারবেন। পরীক্ষা দিতে পারবেন www.studyonlinebd.com  অথবা Android app: Job Aid এর মাধ্যমে। প্রতিদিন পরীক্ষা হবে রাত ৮.০০টা থেকে ১২.০০টা পর্যন্ত ।

Daily Exam টেস্ট রুটিনঃ  https://drive.google.com/file/d/1qZ3dLCw2veynIHSOLCSM4TZmSm1WqyZi/view?usp=share_link

২নং পরিকল্পনাঃ ৭দিনে বই শেষ,৬৪ দিনে বিসিএস 

অভিজ্ঞদের জন্য স্পেশাল রুটিনঃ

৭দিনে বই শেষ, ৬৪ দিনে বিসিএস!! ৪৫ তম বিসিএসের জন্য অভিজ্ঞদের  জন্য ৭ দিনে একটা বই  রিভিশনের আয়োজন করা হয়েছে।  এই পরীক্ষাগুলো অনুষ্ঠিত হবে Model test অংশে। আগামী ১৫-১২-২০২২ তারিখ থেকে ৭৫ দিনের এই পরীক্ষা শুরু হবে । আপনার পড়াশোনাকে রিভিশিন দিতে আপনিও পরীক্ষায় অংশগ্রহণ করতে পারবেন।  

প্রশ্নের মানঃ পরীক্ষার প্রশ্নের মান বিসিএস পরীক্ষার মত হবে । তাই আপনাকে সেভাবেই প্রস্তুতি নিতে হবে । আপনি বিসিএস পরীক্ষা দিচ্ছেন এমন ভাবে চিন্তা করে পরীক্ষা দিতে হবে। তাই আপনার উচিৎ হবে ঘরে বসে না থেকে পরীক্ষার প্রস্তুতি নিতে পারেন,  আর নিজেকে যাচাই করতে পারেন।

[বি: দ্রঃ] বিসিএস পরীক্ষার প্রস্তুতির জন্য কোন লেকচার দেওয়া হবে না।শুধু আমরা পরীক্ষা নিবো ।

পরীক্ষার সময়ঃ 12.00PM থেকে 12.00AM পর্যন্ত

মডেল টেস্ট রুটিনঃ https://drive.google.com/file/d/1_iPqYAW5ZMSRnkmXMRSkcupfOoXskMS2/view?usp=share_link

৩নং পরিকল্পনাঃ ৪৫তম বিসিএস পরীক্ষার জন্য ২০০ মার্কের স্পেশাল মডেল টেস্ট

অভিজ্ঞদের জন্য স্পেশাল রুটিনঃ 

২০০ মার্কের স্পেশাল মডেল টেস্ট নেওয়া হবে মোট ২০টা । আপনি যদি আগে থেকেই প্রস্তুতি নিয়ে থাকেন তাহলে এই পরীক্ষাই অংশগ্রহণ করে নিজেকে যাচাই করতে পারবেন খুব সহজে। 

স্পেশাল মডেল টেস্ট রুটিনঃ  https://drive.google.com/file/d/1ijGV4aHxGY2uHjDGbZm8psrTrDTjnu8z/view?usp=share_link


বিঃ দ্রঃ উপরের ৩টি পরিকল্পনাতে ১টি প্যাকেজ কিনলেই পরীক্ষা দিতে পারবেন। অর্থ্যাৎ ১টি প্যাকেজেই ৩টি পরিকল্পনায় অংশগ্রহণের সুযোগ।