৪১তম বিসিএসের জন্য ৮০ দিনের পরিকল্পনার গতকাল পরীক্ষা হয়েছে  বাগধারা ও এক কথায় প্রকাশের উপরে । মোট পরীক্ষার্থী ছিল ৬৯৬ জন , বিসিএসের পাশ মার্ক অনুযায়ী মোট পাশ করেছে ৪৪৬ জন(পাশ মার্ক ১৭)। সবার চেষ্টা করা উচিৎ ৮০%  মার্ক তোলা । কারণ আপনাদের বর্তমানে ৩য় নাম্বার রিভিশন চলছে । বিসিএস বাংলাদেশের সবচেয়ে কঠিন চাকরির পরীক্ষা তাই আপনারা যারা বিসিএস পরীক্ষার প্রস্তুতি নিচ্ছেন সবাইকে আরো কঠোর পরিশ্রম করতে হবে । 

তবে একটা বিষয় আমরা লক্ষ্য করেছি কঠিন কোন বিষয়ে পরীক্ষা হলে , পরীক্ষার্থী ভয়ে পরীক্ষা দেয়না। যেমনঃ  গণিত পরীক্ষায় পরীক্ষার্থী কমছিল । বিসিএস পরীক্ষার্থীদের গণিতে ভয়  সত্যি অনেক খারাপ । গণিতে এতো দুর্বলতা নিয়ে বেশিদূর যেতে পারবেন না । গণিত কে ভয় না করে  নিয়মিত চর্চা করুন দেখবেন গণিত পানির মত লাগবে । আমরাও চেষ্টা করবো গণিত বিষয়ে আপডেট দেওয়ার জন্য যাতে সহজে গণিত করতে পারেন । 

আর  প্রতিনিয়ত বেশি বেশি পড়াশোনা করে , প্রতিদিনের  প্রতিযোগিতায় অংশগ্রহণ করুন । আপনারা যারা এখনও প্রতিযোগিতায় অংশগ্রহণ করছেন না , তারা দ্রুত অংশগ্রহণ করুন । তা হলে দেখতে পাবেন আপনার পড়ার স্পিড  বাড়বে সাথেই প্রতিযোগিতার মাধ্যমে নিজেকে যাচাই করার সুযোগ পাবেন । 

অনলাইনের মাধ্যমে পরীক্ষা দিবেন কি ভাবে?  দেখুন ভিডিওতেঃ


গতকালের সম্পূর্ণ পরীক্ষার ফলাফলঃ  https://bit.ly/2ZOiFni

গতকালের টপ ৬৯ জনের ফলাফলঃ