আপনার লক্ষ্য যদি শুধু শিক্ষক নিবন্ধন পরীক্ষা হয় , তাহলে MCQ পরীক্ষার জন্য (জব'স পাসওয়ার্ড এর শিক্ষক নিবন্ধন পরীক্ষার স্পেশাল শর্ট সাজেশন ও মডেল টেস্ট ) পড়ুন বইটির ২য় সংস্করণ লাইব্রেরিতে পাবেন ১০ নভেম্বর থেকে ১২ নভেম্বরের মধ্যে। শর্ট সাজেশন মাত্রঃ ১৯১ পৃষ্ঠা + মডেল টেস্ট ১৭তম নিবন্ধন পরীক্ষায় কমন ছিলঃ 

স্কুল পর্যায়- ৫৭টি  

স্কুল পর্যায় ২ -৫৬টি  

কলেজ পর্যায়-৫০টি

বইটির মূল্যঃ- ২২০ টাকা

বেসরকারি স্কুল-কলেজে চতুর্থ গণবিজ্ঞপ্তির মাধ্যমে ২৮ হাজারের বেশি শিক্ষক নিয়োগ দেওয়া হয়েছে। এবার পঞ্চম গণবিজ্ঞপ্তির মাধ্যমে শিক্ষক নিয়োগের প্রস্তুতি শুরু করেছে বেসরকারি শিক্ষক নিবন্ধন কর্তৃপক্ষ (এনটিআরসিএ)। সে লক্ষ্যে আগামী ডিসেম্বর থেকে শূন্য পদের তথ্য সংগ্রহ করা হতে পারে বলে জানিয়েছে এনটিআরসিএ সচিব ওবায়দুর রহমান।

বৃহস্পতিবার এ তথ্য জানিয়েছেন ওবায়দুর রহমান। তিনি বলেন, ১৭তম শিক্ষক নিবন্ধনের চূড়ান্ত ফল প্রকাশের পর ৫ম গণবিজ্ঞপ্তির কাজ শুরু করবো। আশা করছি— ডিসেম্বর থেকে শূন্য পদের চাহিদা নেওয়া শুরু করতে পারবো।‌ সেই তালিকা পাওয়ার পর শিক্ষা মন্ত্রণালয়ের অনুমতি নিয়ে গণবিজ্ঞপ্তি প্রকাশ করা হবে।

এনটিআরসিএ’র সচিব জানান, ৫ম গণবিজ্ঞপ্তি প্রকাশের জন্য শূন্য পদের তথ্য সংগ্রহ করতে হবে। কিছু তথ্য আমাদের কাছে রয়েছে। তবে তা পুনরায় সংগ্রহ করা হবে। ডিসেম্বরে শূন্য পদের তথ্য সংগ্রহ করা হতে পারে। এছাড়া এখন ১৭তম শিক্ষক নিবন্ধনের মৌখিক পরীক্ষা নিয়ে ব্যস্ত সময় পার করছে এনটিআরসিএ।

সূত্রঃ ঢাকা পোস্ট