১০০ দিনে বিসিএস প্রিলিমিনারি পরীক্ষার প্রস্তুতিঃ 

৪৪ তম বিসিএস প্রিলিমিনারি পরীক্ষার প্রশ্ন দেখে অনেকেই বুঝতে পারছেন ৪৫ তম বিসিএস পরীক্ষা কেমন হবে। ৪৪ তম বিসিএস পরীক্ষার জন্য অধিক সময় পাচ্ছেন না পরীক্ষার সম্ভাব্য তারিখ মার্চ ২০২৩। তাই এখন থেকেই পরীক্ষার প্রস্তুতি নেওয়া উচিৎ হবে। ৪৫ তম বিসিএস পরীক্ষার জন্য আমরা নতুন ভাবে ০৮-১২-২০২৩ তারিখ থেকে পরীক্ষার আয়োজন করতেছি।  প্রতিদিন একটা করে অধ্যায় পড়ার মাধ্যমে সেই অধ্যায়ের সকল তথ্য যাতে আয়েত্ত করতে পারেন এই জন্য আমরা চেষ্টা করবো আরো আনকমন (Uncommon) প্রশ্নের মাধ্যমে পরীক্ষা নেওয়ার।  দ্রুত এই সময়ের মধ্যে কিভাবে  সম্পূর্ণ বিসিএস এর প্রস্তুতি নেওয়া যায় এর উপরে আমরা একটা পরিকল্পনা তৈরি করা হয়েছে। সেই সাথে ঘরে বসে পরিকল্পনা অনুযায়ী পেইড সার্ভিসে পরীক্ষা দিতে পারবেন। পরীক্ষা দিতে পারবেন www.studyonlinebd.com  অথবা Android app: Job Aid এর মাধ্যমে। প্রতিদিন পরীক্ষা হবে রাত ৮.০০টা থেকে ১২.০০টা পর্যন্ত ।  

Android app থেকে যে ভাবে পরীক্ষা দিতে পারবেন ভিডিওঃ


পেইড মেম্বারদের জন্য থাকছেঃ 

Special Daily Exam: ৪০ মার্কের Daily Exam পরীক্ষা প্রতিদিন রাত ৮.০০টা থেকে ১২.০০টা পর্যন্ত হবে। শুধু মাত্র পেইড মেম্বারদের জন্য এই পরীক্ষা হবে।  পরীক্ষার সময় থাকবে  ১৫ মিনিট।

পড়ার পরিকল্পনাঃ প্রথমেই আমরা বলতে চাই আমাদের পক্ষে লেকচার দেওয়া সম্ভব হবে না। আপনার কাছে যে বই আছে আপনি সেই বই থেকে পড়বেন। পড়ার পরে আমাদের এখানে Quiz Test দিবেন। Quiz Test এর মধ্যে থাকবে প্রতি অধ্যায়ের আনকমন  ১০০ থেকে ২০০ টি পর্যন্ত প্রশ্ন। যা দিয়ে আপনি বুঝতে পারবেন অধ্যায়ের পড়া আপনাদের কেমন হয়েছে । তারপরে রাতে আবার  ঐ অধ্যায় গুলোর উপরে Daily Exam দিলে আপনি বুঝতে পারবেন আপনার পড়াশুনা কেমন হচ্ছে। এভাবে আপনি প্রতিদিন পরীক্ষা দিলে ১০০ দিনে প্রায় আপনার সিলেবাস শেষ হয়ে যাবে। আপনি বুঝতেই পারবেন না কিভাবে আপনি পরীক্ষার প্রস্তুতি নিয়েছেন। আপনারা যারা আমাদের এখানে পরীক্ষার প্রস্তুতি নিতে চাচ্ছেন দয়া করে  কোন প্রকার অলসতা না করে প্রতিদিনের পরীক্ষার পড়া পড়ে ৮০% মার্ক পাওয়ার চেষ্টা করুন। 


শুধু মাত্র পেইড মেম্বারদের জন্য এই পরীক্ষা গুলো হবে। আপনি যে কোন  পেইড মেম্বারশিপে থাকলেই আপনি পরীক্ষা দিতে পারবেন। তবে আপনার প্রোফাইলে বিসিএস  থাকতে হবে।  

[বি: দ্রঃ] আমাদের সকল সেবার জন্য চার্জ ১ মাসে ২০০টাকা (অফার মূল্য ১০০টাকা) এবং তিন মাসের জন্য ৫০০টাকা (অফার মূল্য ৩৫০টাকা)।এখানে আপনার Member Class*   বিসিএস থাকতে হবে।এখন থেকে আপনি যে কোন প্যাকেজ ক্রয় করে সকল ক্লাসের পরীক্ষা দিতে পারবেন।

পরীক্ষা দিতে পারবেন www.studyonlinebd.com  অথবা Android app: Job Aid মাধ্যমে

১০০  দিনের সম্পূর্ণ পরিকল্পনার  নিচে পাবেন ছবি এবং পিডিএফঃ

Download link : https://drive.google.com/file/d/1qZ3dLCw2veynIHSOLCSM4TZmSm1WqyZi/view?usp=share_link

বিস্তারিত নিচেঃ