প্রাথমিক ও গণশিক্ষা প্রতিমন্ত্রী মো. জাকির হোসেন বলেছেন, উন্নত জাতি গঠন করতে হলে মানসম্মত প্রাথমিক শিক্ষার কোনো বিকল্প নেই। মানসম্মত প্রাথমিক শিক্ষা নিশ্চিত করতে তিনি শিক্ষার সঙ্গে কর্মকর্তা-কর্মচারীদের সহযোগিতা চান। এদিকে মন্ত্রণালয়ের সচিব বলেছেন, প্রাক্‌-প্রাথমিকে ভর্তির বয়স কমানো হবে এবং আরও শিক্ষক নিয়োগ দেওয়া হবে।

রাজধানীর মিরপুরে প্রাথমিক শিক্ষা অধিদপ্তরে রোববার সংবর্ধনা ও মতবিনিময় অনুষ্ঠানে এ কথা বলেন প্রতিমন্ত্রী। মন্ত্রণালয়ের এক বিজ্ঞপ্তিতে এ কথা জানানো হয়।

অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তৃতায় প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয়ের সচিব মো. আকরাম-আল-হোসেন বলেন, কোমলমতি শিশুদের বিদ্যালয়মুখী করার জন্য প্রাক্‌-প্রাথমিক শ্রেণির ভর্তিতে শিশুদের বিদ্যমান বয়স ৫ বছরের পরিবর্তে ৪ বছর করা হবে।

সচিব বলেন, শিক্ষকদের বেতন–বৈষম্য অচিরেই নিরসন করা হবে। শিগগিরই নতুন নিয়োগবিধি প্রণয়ন করা হবে। এ বছর আরও ২০ হাজার শিক্ষক নিয়োগ দেওয়া হবে।

প্রাথমিক শিক্ষা অধিদপ্তরের মহাপরিচালক আবু হেনা মোস্তফা কামালের সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব (উন্নয়ন) মো. গিয়াস উদ্দিন আহমেদ। সূত্রঃ প্রথম আলো 

এইটা একটা নিউজ কোন নিয়োগ বিজ্ঞপ্তি বা প্রতিষ্ঠানের নোটিশ না ।এই নিউজ টি সংগ্রহ করা হয়েছে আমাদের জাতীয় পত্রিকা প্রথম আলো  থেকে, এইটা বাস্তবায়ন হবে না কি, আমাদের জানা নাই । তাই সবাই কে বিশেষ ভাবে অনুরোধ করবো নিউজ হিসেবেই নিবেন এই তথ্য কে।