১৭তম শিক্ষক নিবন্ধন পরীক্ষায় ভাল ফলাফল করতে চাইলে আপনাকে খুব কৌশলী হতে হবে। বাজারে প্রচলিত ১০০০-১২০০ পেজের বইগুলো পড়া ও মনে রাখা একজন চাকরির প্রার্থীর জন্য অনেক কঠিন বিষয়। বিশেষ করে শেষ সময়ের রিভিশনের সময় এতো পড়ে শেষ করা অসম্ভব। শেষ সময়ের প্রস্তুতি শুরু করুন কৌশলে আমাদের সাথে।

শিক্ষক নিবন্ধন পরীক্ষায় পাশ মার্ক ৪০ ।এই ৪০ মার্ক পাওয়া অনেক সহজ কিন্তু  পড়েতে  হবে । এই পরীক্ষায় শুধু না , সকল চাকরি পরীক্ষায় এই অধ্যায় গুলো থেকেই প্রশ্ন হয়ে থাকে ৬০%-৭০%  তাই অবহেলা না করে , আমাদের আরো বেশি সময় দেওয়া উচিৎ । 

শিক্ষক নিবন্ধনের প্রস্তুতিতে নতুন কি কি থাকছে?

১। অধ্যায় ভিত্তিক প্রশ্ন বিশ্লেষণঃ এখন পর্যন্ত  অনুষ্ঠিত শিক্ষক নিবন্ধন পরীক্ষার বিশ্লেষণ দেওয়া হবে অধ্যায় ভিত্তিক। 

২। শর্ট সাজেশনঃ অধ্যায় ভিত্তিক গুরুত্বপূর্ণ তথ্য কি কি এবং একটা অধ্যায়ের সবচেয়ে গুরুত্বপূর্ণ অংশ কি তা বিশ্লেষণ করা হবে। 

৩। আপনার পড়াশোনা বা পরীক্ষা কাজে লাগছে কি না তা যাচাই করা হবে।

৪। প্রতিদিন এক অধ্যায় পড়াশোনা করে আপনাকে পরীক্ষা দিতে হবে। শিক্ষক নিবন্ধন র পরীক্ষায় যেমন প্রশ্ন হতে পারে ঠিক সেই রকম প্রশ্ন করে Daily Exam পরীক্ষা নেওয়া হবে। 

৫। আপনার পড়াশুনা যে ঠিক পথে এগিয়ে যাচ্ছা তার একটা বিশ্লেষণ দেওয়া হবে আপনাকে। 

পরীক্ষার জন্য জব’স পাসওয়ার্ড এর শিক্ষক নিবন্ধন পরীক্ষার শর্ট সাজেশন বইটি পড়ুনঃ

এই সকল সার্ভিস দেওয়া হবে শুধু মাত্র আমাদের নতুন অ্যাপ Job Aid এর মাধ্যমে । Download job aid app: Click Here

Daily Exam: ৪০ মার্কের Special  Daily Exam পরীক্ষা প্রতিদিন রাত ৮.০০টা থেকে ১২.০০টা পর্যন্ত হবে। শুধু মাত্র পেইড মেম্বারদের জন্য এই পরীক্ষা হবে। 

পড়ার পরিকল্পনাঃ প্রথমে লেকচার শীট ভাল করে পড়তে হবে। পড়ার পরে আমাদের এখানে Quiz Test দিবেন । Quiz Test এর মধ্যে থাকবে প্রতি অধ্যায়ের ১০০থেকে ২০০ টি পর্যন্ত প্রশ্ন যা দিয়ে আপনি বুঝতে পারবেন, কোন প্রশ্ন মনে থাকছে এবং কোন প্রশ্ন সমস্যা হচ্ছে । তার পরে রাতে আবার  ঐ অধ্যায় গুলোর উপরে Daily Exam দিলে আপনি বুঝতে পারবেন আপনার পড়াশুনা কেমন হচ্ছে। এই ভাবে আপনি প্রতিদিন পরীক্ষা দিলে ৪১ প্রায় আপনার সিলেবাস শেষ হয়ে যাবে। আপনি বুঝতেই পারবেন না, কি ভাবে আপনি পরীক্ষার প্রস্তুতি নিয়েছেন। আপনারা যারা আমাদের এখানে পরীক্ষার প্রস্তুতি নিতে চাচ্ছেন দয়া করে  কোন প্রকার অলসতা না করে, প্রতিদিনের পরীক্ষার পড়া পড়ে ৮০% মার্ক পাওয়ার চেষ্টা করুন।  

[বি: দ্রঃ] আমাদের সকল সেবার জন্য চার্জ ১ মাসে ৫০টাকা এবং তিন মাসের জন্য ১৩০টাকা ।এখানে আপনার Member Class*   শিক্ষক নিবন্ধন  থাকতে হবে।আগে থেকে আপনি পেইড মেম্বার হয়ে থাকলে এই পরীক্ষায় অংশ গ্রহণ করতে চাইলে আমাদের  android app থেকে  change class এর মাধ্যমে ২য় class শিক্ষক নিবন্ধন  নির্বাচন করতে পারবেন।  

কি ভাবে পেইড মেম্বার হতে পারবেন নিচের ভিডিওতে দেখতে পাবেনঃ  

কি ভাবে পরীক্ষা দিবেন দেখুন ভিডিওতেঃ 




রুটিন পিডিএফ ফাইল ডাউনলোড লিংকঃ

Download PDF:  Download Here

পরীক্ষার রুটিন নিচেঃ