ডিজিটাল অনলাইন শিক্ষা ব্যবস্থা... ডিজিটাল বাংলাদেশ গড়ার লক্ষ্যে সম্পূর্ণ অনলাইন শিক্ষা ব্যবস্থা দিচ্ছে Studyonlinebd.com । অষ্টম শ্রেনী থেকে বিসিএস পর্যন্ত সকল ছাত্র-ছাত্রীরা অনলাইনে পড়াশুনা করতে পারবে খুব সহজে । ৩৮ তম বিসিএস এবং প্রাইমারির পরীক্ষার প্রস্তুতি নেন আমাদের সাথেঃ আপনারা প্রতিদিন এক অধ্যায় করে পরে, রাত ৮.৩০ মিনিটে ঐ অধ্যায়ের পরীক্ষা দিবেন ।পরীক্ষায় অংশগ্রহণ করতে Studyonlinebd.com রেজিস্ট্রেশন করুন।

৩৪ ও ৩৫তম বিসিএসে কারিগরি ও পেশাগত ক্যাডারে শূন্যপদে কোটা শিথিলের প্রস্তাব অনুমোদন করেছে মন্ত্রিসভা। এর ফলে মুক্তিযোদ্ধা, নারী কিংবা নৃতাত্ত্বিক কোটায় কাউকে না পাওয়া গেলে মেধা তালিকা থেকে শূন্যস্থান পূরণ করা হবে।

আজ সোমবার সচিবালয়ে মন্ত্রিপরিষদের সভাকক্ষে প্রধানমন্ত্রী শেখ হাসিনার সভাপতিত্বে মন্ত্রিসভার বৈঠক অনুষ্ঠিত হয়। সেখানে এ অনুমোদন দেওয়া হয়।

বৈঠক শেষে মন্ত্রিপরিষদ সচিব মোহাম্মদ শফিউল আলম সাংবাদিকদের বলেন, নিয়োগ হয়ে যাওয়া ৩৪তম বিসিএসে কারিগরি ও পেশাগত ক্যাডারে কোটার বিপরীতে ৬৭২টি

শূন্যপদ রয়েছে। এই পদগুলো ৩৫তম বিসিএসের মেধা তালিকা থেকে অগ্রাধিকারের ভিত্তিতে পূরণ করা হবে। অন্যদিকে লিখিত পরীক্ষা হয়ে যাওয়া ৩৫তম বিসিএসে মোট ১ হাজার ৮০৩টি পদে নিয়োগ দেওয়া হবে। এই বিসিএসেও কারিগরি ও পেশাগত ক্যাডারে কোটার বিপরীতে যোগ্য লোক না পাওয়া গেলে সেগুলোও এই বিসিএসের মেধা তালিকা থেকে পূরণ করা হবে।

মন্ত্রিপরিষদ সচিব বলেন, মুক্তিযোদ্ধা, নারী, নৃতাত্ত্বিক ইত্যাদি কোটার বিপরীতে যোগ্য লোক পাওয়া যাচ্ছে না। এই কারণে পদ শূন্য থেকে যাচ্ছে। এতে সংকট তৈরি হয়েছে। এ সব পদ পূরণে মন্ত্রিসভা থেকে অনুমোদন নেওয়া হলো।

jobs apply now

Like Our Education page

Advertise here
[X]
Advertise here