চলতি বছরের জুন মাসে ৪০তম বিসিএসের বিজ্ঞপ্তি জারির পরিকল্পনা করেছে সরকারি কর্মকমিশন (পিএসসি)। ইতোমধ্যে ২১শ শূন্য পদের তালিকা পেয়েছে সাংবিধানিক প্রতিষ্ঠানটি। এর আগে অবশ্য ৩৯তম বিশেষ (স্বাস্থ্য) বিসিএসের বিজ্ঞপ্তি জারি করবে পিএসসি। অন্যদিকে, ৩৮তম প্রিলিমিনারি পরীক্ষার ফলাফল মার্চ মাসের প্রথমভাগে প্রকাশিত হচ্ছে। পিএসসির সংশ্লিষ্ট সূত্র এ তথ্য জানিয়েছে।

সকল চাকরির পরীক্ষার সময়সূচী ও ফলাফল মোবাইলে Notification পেতে  Android apps মোবাইলে রাখেন: Jobs EXam Alert

এ বিষয়ে জানতে চাইলে পিএসসির চেয়ারম্যান ড. মোহাম্মদ সাদিক ইত্তেফাককে বলেন, বিশেষ (স্বাস্থ্য)

বিসিএসের বিজ্ঞপ্তি জারির পরই ৪০তম বিসিএস নিয়ে কাজ শুরু করা হবে। ইতোমধ্যে ২১শ শূন্য পদের চাহিদা আমরা পেয়ে গেছি।

সংশ্লিষ্ট সূত্র জানিয়েছে, এবার বিসিএস পরীক্ষার মাধ্যমে প্রায় ৫ হাজার চিকিত্সক নিয়োগের সুযোগ পাচ্ছেন। এ জন্য আসন্ন ৩৯তম বিসিএসকে ‘বিশেষ বিসিএস’ হিসেবে ঘোষণা করা হয়েছে। এর মাধ্যমে স্বাস্থ্য ক্যাডারে ৪৫৪২ জন সহকারী সার্জন এবং ২৫০ জন সহকারী ডেন্টাল সার্জন নিয়োগ পাবেন। এর আগে ৩৩তম বিসিএস থেকে প্রায় ৬ হাজার চিকিত্সক নিয়োগ দেয়া হয়েছিল।

এদিকে, ৩৮তম বিসিএসের প্রিলিমিনারি  পরীক্ষা গত ২৯ ডিসেম্বর অনুষ্ঠিত হয়। ২ হাজার ২৪টি শূন্য পদে নিয়োগ দিতে ৩৮তম বিসিএসের বিজ্ঞপ্তি গত বছরের ২০ জুন প্রকাশ করা হয়। মোট রেজিস্ট্রেশনকারী প্রার্থীর সংখ্যা ৩ লাখ ৪৬ হাজার ৫৩২ জন। এ যাবত বিসিএস পরীক্ষায় সর্বোচ্চসংখ্যক আবেদন এই বিসিএসে পড়েছে। পিএসসির সংশ্লিষ্টদের মতে, এই প্রতিষ্ঠানের প্রতি এখন পরীক্ষার্থীদের আস্থা শতভাগ। এটির বিরুদ্ধে পরীক্ষায় দীর্ঘসূত্রতা, প্রশ্নফাঁস বা ফলাফলে অনিয়মের কোনো অভিযোগও নেই।

সকল সরকারি চাকরির নিয়োগ বিজ্ঞপ্তি মোবাইলে নোটিফিকেশন পেতে Android Apps মোবাইলে রাখেনঃ সরকারি চাকরির অ্যালার্ট

সার্বিক বিষয়ে জানতে চাইলে পিএসসির চেয়ারম্যান ইত্তেফাককে আরো বলেন, একসঙ্গে চারটি বিসিএসের কার্যক্রম চলছে। পরীক্ষার্থীদের কথা চিন্তা করে স্বল্প সময়ে দক্ষতা এবং শতভাগ সততার সঙ্গে প্রতিটি বিসিএসের ফলাফল প্রকাশ করা হচ্ছে। আমরা এটুকু বলতে পারি, মেধাবী কেউ বঞ্চিত হবে না।
জুনেই ৪০তম বিসিএসের বিজ্ঞপ্তি

সকল চাকরির পরীক্ষার সময়সূচী ও ফলাফল মোবাইলে Notification পেতে  Android apps মোবাইলে রাখেন: Jobs EXam Alert
সূত্রঃ দৈনিক  ইত্তেফাক

Like Our Education page

[X]