পোস্ট পড়ার আগে আপনাদের কে বলবো সকল চাকরির পরীক্ষার সময়সূচী ফেসবুকে খোঁজার দিন শেষ । আপনারা মোবাইলে Android apps:  EXam Alert  BD  রাখেন।

সকল চাকরির তথ্য আপনাকে নোটিফিকেশন দিয়ে জানিয়ে দিবে ।  আমাদের apps কেমন হবে তা জানতে demo দেখেনঃ  Click  Here 

 Android apps Download link:  Click  Here 

২৪ ক্যাডারে দুই হাজার ২৪টি শূন্য পদে নিয়োগের সুপারিশ করতে ৩৮তম বিসিএসের সার্কুলার জারি করেছে সরকারি কর্ম কমিশন (পিএসসি)। আগামী ১০ জুলাই থেকে এই বিসিএসের আবেদন প্রক্রিয়া শুরু হয়ে শেষ হবে ১০ আগষ্ট বলে জানিয়েছে পিএসসির চেয়ারম্যান ড. মোহাম্মদ সাদিক।

 

সোমবার বিকালে তিনি ইত্তেফাককে বলেন, দুই হাজার ২৪টি শূন্য পদের মধ্যে সাধারণ ক্যাডারে ৫২০টি, কারিগরিতে ৫৪৯টি এবং সাধারণ শিক্ষা ক্যাডারে ৯৫৫টি পদ রয়েছে।

 

বাংলা ও ইংরেজীতে ২০০ নম্বরের প্রিলিমিনারি পরীক্ষা অনুষ্ঠিত হবে।

তবে আবেদনে ইংরেজী প্রশ্নে পরীক্ষা দিতে চাইলে আবেদনপত্রে উল্লেখ করতে হবে। বিসিএসের অনলাইন আবেদনে এতদিন স্থায়ী-অস্থায়ী ঠিকানা, সব সনদের রোল নম্বর, প্রতিষ্ঠানের নাম-রেজাল্টসহ অন্যান্য কিছু তথ্য চাওয়া হলেও এবার থেকে ন্যাশনাল আইডি নম্বর (এনআইডি) চাওয়া হবে। আবেদনপত্রে বিষয়টি উল্লেখ করতে হবে।  এই বিসিএস পরীক্ষায় ২০০ নম্বরের বাংলাদেশ ইতিহাস থেকে ৫০ নম্বর কমিয়ে আনা হয়েছে। সেখানে মুক্তিযুদ্ধের ইতিহাস যুক্ত করে ৫০ নম্বর নির্ধারণ করার সিদ্ধান্ত হয়েছে।

 

এছাড়াও আগে একবার ডাবল অপটিকাল মার্ক রিডার (ওএমআর) পদ্ধতিতে খাতা মূল্যায়ন করা হলেও আগামী বিসিএস পরীক্ষা থেকে দুইবার ওএমআর পদ্ধতিতে খাতা মূল্যায়ন করা হবে। এক্ষেত্রে প্রথম ও দ্বিতীয় পরীক্ষকের নম্বর ২০ বেশির পার্থক্য হলে তৃতীয় পরীক্ষক খাতা মূল্যায়ন করবেন।

বিস্তারিত নিচেঃ

 

সম্পূর্ণ ফ্রিতে  ৩৮ তম বিসিএস পরীক্ষার প্রস্তুতি নেন আমাদের সাথেঃ
আমরা প্রতিদিন এক অধ্যায় বলে দিবো, আপনারা ঐ অধ্যায় পড়া শুনা করে  প্রতিদিন রাত ৮ঃ৩০ মিনিটে পরীক্ষা দিবেন ।পরীক্ষার প্রস্তুতি নিতে আমাদের শিক্ষামূলক ওয়েবসাইটে রেজিস্ট্রেশন করুন । Studyonlinebd.com প্রায় ৮ মাস ধরে আমরা সম্পূর্ণ ফ্রিতে পরীক্ষা নিচ্ছি। আপনি ও পরীক্ষার প্রস্তুতি নিতে পারনে। 

 

পেইড মেম্বারদের জন্য আমাদের দ্বিতীয় ব্যাচ চালু হবে ৫ জুলাই থেকে। 

এখানে লেকচার শিট, অধ্যায় ভিত্তিক কুইজ,মডেল টেস্ট, Daily Exam সহ সকল সুবিধা পাবেন।পরীক্ষার জন্য Studyonlinebd.com এতে রেজিস্ট্রেশন করুন ।

৬মাসের জন্য কোর্স ফিঃ ৫০০টাকা (৫ তারিখ পর্যন্ত রেজিস্ট্রেশন করতে পারবেন)বিস্তারিত জানার জন্য কল করুনঃ 01710286369 

Like Our Education page

[X]
Advertise here